27, February, 2017  ১৫ ফাল্গুন, ১৪২৩   12:42:20 PM
Weather Bangladesh, Dhaka 30 °C
ব্রেকিং নিউজ
 দেশীয় অস্ত্রসহ আন্তঃজেলা ডাকাত দলের ৪ সদস্য গ্রেফতার  খিলগাঁওয়ে দেশীয় অস্ত্রসহ গ্রেফতার ২  রাজধানীতে ৪৪ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার  ট্রাফিক আইন অমান্য করায় ১৯ লক্ষাধিক টাকা জরিমানা ও ৪৭২৫টি মামলা
শিরোনাম
জঙ্গিবাদ নির্মূলে শিক্ষকদের পাশাপাশি পরিবারকে সজাগ থাকতে হবে: শিক্ষামন্ত্রী
আপডেট: ২০:৪৫, জানুয়ারী ১১, ২০১৭

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, বর্তমান সরকারের উন্নতিকে বাধাগ্রস্থ করতে দেশে জঙ্গিরা বোমা হামলা করছে। জঙ্গিরা চায় না এ দেশ উন্নত রাষ্ট্রে পরিণত হোক।  শিক্ষার্থীদের টার্গেট করে অনেকে মদদ দিচ্ছে, পৃষ্ঠপোষকতা করছে। যা কখনো কারো কাম্য নয়। তাই শিক্ষকদের সজাগ দৃষ্টি রাখতে হবে। তিনি বলেন, নিজের সন্তানদের মত শিক্ষার্থীদের আদর, ভালবাসা ও ভাল ব্যবহার দিয়ে পাঠদান করতে হবে। ভাল পদ্ধতির মাধ্যমে পাঠদান করে শিক্ষার্থীদের কাছে সেরা শিক্ষক হিসেবে পরিচিতি হতে হবে। যে শিক্ষক, শিক্ষার্থীদের কাছে প্রিয়, তিনিই সেরা শিক্ষক। জঙ্গিবাদ নির্মূলে শিক্ষকদের পাশাপাশি পরিবারকে সজাগ থাকতে হবে। স্কুলে থেকে এসে ছেলেমেয়েরা কার সাথে চলাফেরা করছে, সেদিকে নজর রাখতে হবে। যাতে কোন খারাপ বন্ধুর সাথে মিশে সন্তানরা খারাপ পথে ধাবিত না হয়। এভাবেই জঙ্গিবাদ মুক্ত করতে হবে।

 

বুধবার দুপুরে চট্টগ্রাম সরকারি মহিলা কলেজ মাঠে ‘শিক্ষার উন্নত পরিবেশ, জঙ্গিবাদমুক্ত শিক্ষাঙ্গন’ শীর্ষক শিক্ষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

 

এ সময় শিক্ষামন্ত্রী স্কুল-কলেজের ম্যানেজিং কমিটি ও অভিভাবকদের সঙ্গে নিয়ে জঙ্গিবাদ বিরোধী সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে শিক্ষকদের প্রতি নির্দেশনা দিয়েছেন । চট্টগ্রাম শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক শাহেদা ইসলামের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিক্ষাসচিব মো. সোহরাব হোসাইন, ভারপ্রাপ্ত সচিব মো. আলমগীর, শিক্ষা অধিদফতরের মহাপরিচালক এস এম ওয়াহিদুজ্জামান, ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মাহবুবুর রহমান, বিভাগীয় কমিশনার রুহুল আমিন, জেলা প্রশাসক মো. সামসুল আরেফিন, নগর পুলিশের অতিরিক্ত কমিশনার দেবদাস ভট্টাচার্য।

 

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক সুমন বড়ুয়ার সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন চট্টগ্রাম কলেজে অধ্যক্ষ অধ্যাপক জেসমিন আকতার, সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক আবুল হাসান, রাঙামাটি কলেজের অধ্যক্ষ জাফর আহমদ, খাগড়াছড়ির শীলা তালুকদার, মো. ইসমাইল, টেকনাফের মোস্তফা কামাল চৌধুরী প্রমুখ।


পঠিতঃ ৫৩

মন্তব্যসমূহ

কোন মন্তব্য নাই।

সর্বশেষ জাতীয় সংবাদ
Visits Total 65946998
Visits Todays 57544