27, February, 2017  ১৫ ফাল্গুন, ১৪২৩   12:42:07 PM
Weather Bangladesh, Dhaka 30 °C
ব্রেকিং নিউজ
 দেশীয় অস্ত্রসহ আন্তঃজেলা ডাকাত দলের ৪ সদস্য গ্রেফতার  খিলগাঁওয়ে দেশীয় অস্ত্রসহ গ্রেফতার ২  রাজধানীতে ৪৪ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার  ট্রাফিক আইন অমান্য করায় ১৯ লক্ষাধিক টাকা জরিমানা ও ৪৭২৫টি মামলা
শিরোনাম
প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয় : ডেপুটি স্পিকার
আপডেট: ২০:২১, জানুয়ারী ১১, ২০১৭

 

 

 

 

 

 

 

 

 

 

 ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া বলেছেন, প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়। প্রয়োজনীয় সুযোগ-সুবিধা এবং সঠিক সেবা যত্ন পেলে তারাও সমাজের জন্য অনেক কিছু করতে পারে।আজ বুধবার নিউট্রিশন এন্ড অটিজম রিসার্চ সেন্টার (নার্ক), ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা মাঠ প্রাঙ্গণে নারী স্বাস্থ্য, পুষ্টি ও অটিজম বিষয়ক পরামর্শ ও সেবা কেন্দ্র উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।


ডেপুটি স্পিকার বলেন, অটিস্টিক শিশুদের জন্য প্রধানমন্ত্রীর সুযোগ্য কন্যা সায়মা ওয়াজেদ পুতুল যে জনহিতৈষী কাজ করে যাচ্ছেন, তা বিশ্বব্যাপী প্রশংসনীয়। বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাও প্রতিবন্ধী উন্নয়নে বিভিন্ন ধরণের সুযোগ সুবিধা দিয়ে যাচ্ছেন।


প্রতিবন্ধীদের ভাতা প্রদানকে বর্তমান সরকারের একটি মহৎ উদ্যোগ উল্লেখ করে তিনি বলেন, বাজেট প্রণয়নের সময় প্রতিবন্ধীদের বিষয়টি বিশেষ বিবেচনায় রেখে তাদের জন্য বরাদ্দ আরো বৃদ্ধি করলে দেশ গঠনে প্রতিবন্ধী সন্তানেরা উল্লেখযোগ্য ভূমিকা রাখতে সক্ষম হবে।এসময় তিনি সরকারারের পাশাপাশি নার্কস-এর মত অন্যান্য সেবামূলক প্রতিষ্ঠান ও সমাজের সকল বিত্তবান মানুষদের প্রতিবন্ধী কল্যাণে সাহায্য সহযোগিতা বাড়ানোর অনুরোধ জানান।


ডেপুটি স্পিকার বলেন, প্রতিবন্ধীরা স্পেশাল অলিম্পিক থেকে স্বর্ণ জয় করে এনে বাংলাদেশের ভাবমূর্তিকে উজ্জ্বল করেছে। তাই আমাদের সকলের উচিত হবে প্রতিবন্ধী সন্তানদের অবহেলা না করে তাদের প্রতি ভালোবসা ও সহযোগিতার হাত সম্প্রসারিত করা। প্রতিবন্ধীরা কোন মতেই সমাজের অভিশাপ নয়, ‘আশির্বাাদ’।নার্ক চেয়ারম্যান মোহাম্মদ আরিফুর রহমান রিপন এর শুভেচ্ছা বক্তব্য রাখেন।নিউট্রিশন এন্ড অটিজম রিসার্চ সেন্টার (নার্ক) এর নিবার্হী পরিচালক- পুষ্টিবিদ তামান্না শারমিন সভায় সভাপতিত্ব করেন।সূত্র:বাসস


পঠিতঃ ৫০

মন্তব্যসমূহ

কোন মন্তব্য নাই।

সর্বশেষ জাতীয় সংবাদ
Visits Total 65946932
Visits Todays 57478