20, February, 2017  ৮ ফাল্গুন, ১৪২৩   12:12:53 PM
Weather Bangladesh, Dhaka 24.43 °C
ব্রেকিং নিউজ
 রাজধানীতে ছিনতাইকারী চক্রের ২ সদস্য গ্রেফতার  ডিএমপি’তে সহকারী পুলিশ কমিশনার পদে বদলি  বাড্ডায় দেশীয় অস্ত্রসহ তিন ডাকাত গ্রেফতার  ট্রাফিক আইন অমান্য করায় ১৮,৪৯,৮৫০টাকা জরিমানা ও ৪২৯৬ টি মামলা  ডিএমপি’র বিশেষ অভিযানে ৩৩ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার  মহান একুশে ফেব্রুয়ারী’১৭ উদযাপন উপলক্ষে ডিএমপি কর্তৃক গৃহীত নিরাপত্তা ব্যবস্থা  শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০১৭ উপলক্ষে ডিএমপি’র গৃহীত ট্রাফিক ব্যবস্থা
শিরোনাম
সোনালী আশেঁর সুদিন ফিরে এসেছে: বস্ত্র ও পাট মন্ত্রী
আপডেট: ১৯:৪২, জানুয়ারী ১১, ২০১৭

বস্ত্র ও পাট মন্ত্রী মুহা: ইমাজ উদ্দিন প্রামাণিক বলেছেন, বাংলাদেশকে আবারও সোনালী আশেঁর দেশ হিসেবে রূপান্তর করে পাটের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে সক্ষম হয়েছে সরকার । পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন-২০১০’ সুষ্ঠুভাবে  শতভাগ বাস্তবায়ন করা  হয়েছে । 

আরো ১১টি পণ্য মোড়কীকরণের ক্ষেত্রে পাটজাত পণ্যের ব্যবহার বাধ্যতামূলক করা হচ্ছে।  এছাড়াও  প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাটকে কৃষিপণ্য হিসাবে ঘোষণা করেছেন  বলেও বস্ত্র মন্ত্রী জানান।

 

তিনি আরো বলেন,  বৃহস্পতিবার ‘জুট ডাইভারসিফিকেশন প্রমোশন সেন্টার’  (জেডিপিসি)তে বহুমুখী পাটপণ্যের প্রদর্শনী ও বিক্রয় কেন্দ্র উদ্বোধন  করা হবে ।

 

বুধবার বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সভা কক্ষে পাট বিষয়ক উপদেষ্টা কমিটির সভায় শেষে তিনি সাংবাদিকদের একথা বলেন। 

 

এ সময় বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম, বিজেএমসি চেয়ারম্যান  ড. মাহমুদুল হাসান ছাড়াও স্বরাষ্ট্র মন্ত্রণালয়, অর্থ মন্ত্রণালয়, বাণিজ্য মন্ত্রণালয়, বাংলাদেশ ব্যাংক, পরিকল্পনা কমিশন, জাতীয় রাজস্ব বোর্ড এবং পাট বিষয়ক উপদেষ্টা কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
 


পঠিতঃ ৩১

মন্তব্যসমূহ

কোন মন্তব্য নাই।