20, January, 2017  ৭ মাঘ, ১৪২৩   03:46:47 PM
Weather Bangladesh, Dhaka 26 °C
ব্রেকিং নিউজ
 ডিএমপি’র মাদক বিরোধী বিশেষ অভিযানে ৫৮ জন গ্রেফতার  রাজধানীতে ভূয়া ট্যাক্স কর্মকর্তা গ্রেফতার  ১৪ তম সংসদ অধিবেশন উপলক্ষে ডিএমপির নিষেধাজ্ঞা  ট্রাফিক বিভাগের অভিযানে ৪৩২১টি মামলা ও ১৭,৫৬,৬৫০ টাকা জরিমানা  রাজধানীতে ভুয়া ন্যাশনাল আইডি কার্ড ও জাল সার্টিফিকেট তৈরির প্রতারক চক্রের ৫ সদস্য গ্রেফতার
শিরোনাম
বিশ্বযুদ্ধের সাংবাদিক হলিংওয়ার্থ আর নেই
আপডেট: ১৮:৪৬, জানুয়ারী ১১, ২০১৭
 
মারা গেলেন বিশ্বযুদ্ধের সাংবাদিক হলিংওয়ার্থ
দ্বিতীয় বিশ্বযুদ্ধ শুরুর খবরটা সবার আগে দিয়েছিলেন তিনিই। ১০৫ বছর বয়সে হংকংয়ে মারা গেলেন সেই ব্রিটিশ সাংবাদিক ক্লেয়ার হলিংওয়ার্থ।
 
১৯৩৯ সালে পোল্যান্ড থেকে জার্মানি আসার পথে হঠাৎই দেখতে পান, সীমান্তে নাৎসি সেনার জমায়েত। হিটলার যে পোল্যান্ড আক্রমণ করছেন, সেটা সংবাদমাধ্যম জেনেছিল তরুণী ক্লেয়ারের মুখেই।রিপোর্টার হওয়ার আগেও হিটলার জমানায় বহু মানুষকে ব্রিটিশ ভিসার ব্যবস্থা করে দিয়ে সাহায্য করেছিলেন তিনি।
 
 
১৯৩৯ সালে পোল্যান্ডে জার্মানির আগ্রাসনের খবর সবার আগে তিনি ব্রিটিশ সংবাদমাধ্যম টেলিগ্রাফকে দিয়েছিলেন। ওই সময় তিনি পোল্যান্ড থেকে জার্মানি সফর করছিলেন। জার্মান সেনাদের পোলিশ সীমান্ত গুঁড়িয়ে দেওয়ার বিষয়টি সাংবাদিকদের মধ্যে প্রথম তার নজরে আসে। 
 
১৯৯৪ সালে জেমস ক্যামেরন সম্মাননা পান হলিংঅর্থ। ১৯৯৯ সালে তাকে ‘হোয়াট দ্য পেপারস সে’ আজীবন সম্মাননা দেওয়া হয়। ১৯৭০ সালে বেইজিংয়ে ছিল হলিংঅর্থের শেষ কর্মস্থল।সূত্র: ইত্তেফাক

 


পঠিতঃ ১৫

মন্তব্যসমূহ

কোন মন্তব্য নাই।

Visits Total 60172901
Visits Todays 37916