20, January, 2017  ৭ মাঘ, ১৪২৩   03:44:33 PM
Weather Bangladesh, Dhaka 26 °C
ব্রেকিং নিউজ
 ডিএমপি’র মাদক বিরোধী বিশেষ অভিযানে ৫৮ জন গ্রেফতার  রাজধানীতে ভূয়া ট্যাক্স কর্মকর্তা গ্রেফতার  ১৪ তম সংসদ অধিবেশন উপলক্ষে ডিএমপির নিষেধাজ্ঞা  ট্রাফিক বিভাগের অভিযানে ৪৩২১টি মামলা ও ১৭,৫৬,৬৫০ টাকা জরিমানা  রাজধানীতে ভুয়া ন্যাশনাল আইডি কার্ড ও জাল সার্টিফিকেট তৈরির প্রতারক চক্রের ৫ সদস্য গ্রেফতার
শিরোনাম
পাঠ্যপুস্তকে ভুলের জন্য দোষীদের শাস্তি দেয়া হবে : নাহিদ
আপডেট: ১০:৫৩, জানুয়ারী ১১, ২০১৭

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, প্রাথমিক ও মাধ্যমিক শ্রেণীর পাঠ্যপুস্তকে ভুলের জন্য যাদের অবহেলা পাওয়া যাবে, তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।
মঙ্গলবার মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমারা পাঠ্যপুস্তকে ভুল কোনোভাবে সহ্য করব না, এজন্য গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনে যে কর্মকর্তাদের অবহেলা পাওয়া যাবে, তাদের অবশ্যই শাস্তি দেয়া হবে।
এ সময় তাঁর সঙ্গে শিক্ষা সচিব মো. সোহরাব হোসেনসহ মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
নাহিদ বলেন, বছরের প্রথম দিন বিপুলসংখ্যক পাঠ্যপুস্তক ছাপানো এবং শিক্ষার্থীদের মাঝে পৌঁছে দেয়া একটি বিশাল কর্মযজ্ঞ। শিক্ষার্থীদের মাঝে পাঠ্যপুস্তক পৌঁছে দেয়ার এই কর্মকান্ড বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছে।

 


প্রাথমিক তদন্তে অবহেলা পাওয়ায় ইতোমধ্যেই আমরা দুই কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছি। পাঠ্যপুস্তকে ভুলের জন্য তিন সদস্যেও একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে তিনি উল্লেখ করেন।
মন্ত্রী বলেন, তদন্ত কমিটিকে সাত কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।
তিনি বলেন, তদন্ত প্রতিবেদন পাওয়ার পর দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের পাশাপাশি ভুল সংশোধনের ব্যবস্থাও নিব।
শিক্ষা মন্ত্রণালয় সূত্র জানায়, ২০১৭ সালের শিক্ষাবর্ষে জানুয়ারির ১ তারিখে দেশব্যাপী প্রাক-প্রাথমিক, প্রাথমিক, ইবতেদায়ি, দাখিল ও কারিগরি শিক্ষাসহ মোট ৪ কোটি ২৬ লাখ ৩৫ হাজার ৯শ ২৯ শিক্ষার্থীর মাঝে ৩৬ কোটি ২১ লাখ ৮২ হাজার ২শ ৪৫টি পাঠ্যপুস্তক বিতরণ করা হয়েছে।সূত্রঃ বাসস

 


পঠিতঃ ১৬

মন্তব্যসমূহ

কোন মন্তব্য নাই।

সর্বশেষ জাতীয় সংবাদ
Visits Total 60172671
Visits Todays 37686