20, January, 2017  ৭ মাঘ, ১৪২৩   03:45:45 PM
Weather Bangladesh, Dhaka 26 °C
ব্রেকিং নিউজ
 ডিএমপি’র মাদক বিরোধী বিশেষ অভিযানে ৫৮ জন গ্রেফতার  রাজধানীতে ভূয়া ট্যাক্স কর্মকর্তা গ্রেফতার  ১৪ তম সংসদ অধিবেশন উপলক্ষে ডিএমপির নিষেধাজ্ঞা  ট্রাফিক বিভাগের অভিযানে ৪৩২১টি মামলা ও ১৭,৫৬,৬৫০ টাকা জরিমানা  রাজধানীতে ভুয়া ন্যাশনাল আইডি কার্ড ও জাল সার্টিফিকেট তৈরির প্রতারক চক্রের ৫ সদস্য গ্রেফতার
শিরোনাম
বর্ণবাদ নিরসনে দায়িত্বশীল হওয়ার আহ্বান ওবামার
আপডেট: ১০:০৫, জানুয়ারী ১১, ২০১৭

Image result for ওবামাবিদায়ী ভাষণে বর্ণবাদকে  যুক্তরাষ্ট্রের অন্যতম সমস্যা হিসেবে চিহ্নিত করেছেন দেশটির বিদায়ী প্রেসিডেন্ট বারাক ওবামা। স্থানীয় সময় মঙ্গলবার রাত ও বাংলাদেশ সময় বুধবার সকালে যুক্তরাষ্ট্রের শিকাগোতে তিনি জাতির উদ্দেশ্যে ভাষণ শুরু করেন। এ সময় তিনি তার আট বছর সনামলের  নানা স্মৃতি রোমন্থন করেন। তিনি বলেন, বর্ণবাদ এখনো যুক্তরাষ্ট্রের জন্য বড় সমস্যা। তাই এই সমস্যা থেকে কাটিয়ে উঠতে আমাদের খুব বেশি দায়িত্বশীল হতে হবে।


বারাক ওবামা বলেন, পরিবার পরিজনের ভরণপোষণের জন্য একজন মার্কিন নাগরিক যেমন কঠোর পরিশ্রম করেন তেমনি দেশের সার্বিক উন্নয়নের জন্য প্রতিটি  নাগরিককে কঠোর পরিশ্রম ও প্রচেষ্টা চালাতে হবে। এসময় ফার্স্ট লেডি মিশেল ওবামা, ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন এবং তার স্ত্রী জিল বাইডেনও উপস্থিত হন।

Image result for ওবামা

টানা দুইবার নির্বাচিত হয়ে দায়িত্ব পালনের পর আগামী ২০ জানুয়ারি নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে ক্ষমতা হস্তান্তর করবেন বারাক ওবামা। ক্ষমতা হস্তান্তরের আগে এটাই তার শেষ ভাষণ। মঞ্চে উঠে তিনি আমেরিকাবাসীর উদ্দেশ্যে বলেন, 'গুডবাই'। সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন।


পঠিতঃ ১১

মন্তব্যসমূহ

কোন মন্তব্য নাই।

Visits Total 60172798
Visits Todays 37813