22, January, 2017  ৯ মাঘ, ১৪২৩   09:44:22 AM
Weather Bangladesh, Dhaka 19.05 °C
ব্রেকিং নিউজ
 কামরাঙ্গীরচরে কবিরাজ বাচ্চু মিয়া হত্যা মামলায় পুত্রসহ ৪ জন গ্রেফতার  চ্যানেল আইতে ‘জনগণের পুলিশ: বাংলাদেশ পুলিশ’ প্রচারিত হবে ২৩ জানুয়ারি  তেজগাঁওয়ে হত্যা মামলার রহস্য উদঘাটনঃ গ্রেফতার ৩  ডিএমপি’র মাদক বিরোধী বিশেষ অভিযানে ৫২ জন গ্রেফতার
শিরোনাম
জো রুটের সেরা টেস্ট একাদশ
আপডেট: ২১:২৩, জানুয়ারী ১০, ২০১৭

নিজের পছন্দের সেরা টেস্ট একাদশ নির্বাচন করেছেন ইংল্যান্ডের বর্তমান দলের সেরা ব্যাটসম্যান জো রুট। তার পছন্দের একাদশের অধিনায়ক হলেন ইংল্যান্ডের টেস্ট দলের অধিনায়ক অ্যালিষ্টার কুক। তবে এই একাদশে নিজের নাম রাখেননি বর্তমান যুগের সেরা তিন খেলোয়াড়ের একজন রুট।

তার পছন্দের একাদশে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার তিনজন করে, ভারত ও দক্ষিণ আফ্রিকার দুইজন করে এবং শ্রীলংকার একজন খেলোয়াড় রয়েছেন।

 

ব্যাটিং অর্ডার অনুসারে রুট ওপেনার হিসেবে বেছে নিয়েছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভনকে। উদ্বোধণী জুটিতে ভনের সঙ্গী হবেন এই একাদশের অধিনায়ক কুক। তিন নম্বরে রাখা হয়েছে ভারতের মাস্টার ব্লাস্টার ব্যাটসম্যান ও টেস্ট-ওয়ানডের সর্বোচ্চ রানের মালিক শচীন টেন্ডুলকারকে। এরপরই থাকছেন দক্ষিণ আফ্রিকার সেরা অলরাউন্ডার জক ক্যালিস।

 

তারপর-পরই থাকছেন ভারতের বর্তমান দলের অধিনায়ক বিরাট কোহলি ও দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স। উইকেটরক্ষক হিসেবে রুটের সেরা একাদশে জায়গা পেয়েছেন শ্রীলংকার সেরা ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারা।

 

ক্যালিসের সাথে একাদশে দ্বিতীয় অলরাউন্ডার ইংল্যান্ডের এন্ড্রু ফ্লিনটফ। একাদশে একমাত্র স্পেশালিস্ট স্পিনার অস্ট্রেলিয়ার শেন ওয়ার্ন। আর পেস বোলার হিসেবে আছেন অস্ট্রেলিয়ার মিচেল জনসন ও গ্লেন ম্যাকগ্রা।

 

জো রুটের সেরা টেস্ট একাদশ : মাইকেল ভন (ইংল্যান্ড), অ্যালিষ্টার কুক (অধিনায়ক, ইংল্যান্ড), শচীন টেন্ডুলকার (ভারত), জক ক্যালিস (দক্ষিণ আফ্রিকা), বিরাট কোহলি (ভারত), এবি ডি ভিলিয়ার্স (দক্ষিণ আফ্রিকা), কুমার সাঙ্গাকারা (উইকেটরক্ষক, শ্রীলংকা), এন্ড্রু ফ্লিনটফ (ইংল্যান্ড), শেন ওয়ার্ন (অস্ট্রেলিয়া), মিচেল জনসন (অস্ট্রেলিয়া), গ্লেন ম্যাকগ্রা (অস্ট্রেলিয়া)।


পঠিতঃ ৪৩

মন্তব্যসমূহ

কোন মন্তব্য নাই।