20, February, 2017  ৮ ফাল্গুন, ১৪২৩   12:16:23 PM
Weather Bangladesh, Dhaka 24.43 °C
ব্রেকিং নিউজ
 রাজধানীতে ছিনতাইকারী চক্রের ২ সদস্য গ্রেফতার  ডিএমপি’তে সহকারী পুলিশ কমিশনার পদে বদলি  বাড্ডায় দেশীয় অস্ত্রসহ তিন ডাকাত গ্রেফতার  ট্রাফিক আইন অমান্য করায় ১৮,৪৯,৮৫০টাকা জরিমানা ও ৪২৯৬ টি মামলা  ডিএমপি’র বিশেষ অভিযানে ৩৩ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার  মহান একুশে ফেব্রুয়ারী’১৭ উদযাপন উপলক্ষে ডিএমপি কর্তৃক গৃহীত নিরাপত্তা ব্যবস্থা  শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০১৭ উপলক্ষে ডিএমপি’র গৃহীত ট্রাফিক ব্যবস্থা
শিরোনাম
খাবারেই প্রতিরোধ করুন ব্যথা
আপডেট: ১৫:৫৫, জানুয়ারী ১০, ২০১৭

Image result for ব্যাথা

 

তীব্রতা কম আর বেশি হোক অধিকাংশ মানুষ সারা বছরই কোনো না কোনো ব্যথায় ভোগেন। কেউ চটজলদি ব্যথা কমানোর ওষুধ খেয়ে নেন, কেউ দাঁতে দাঁত চেপে নিজের সহ্যক্ষমতার পরীক্ষা নেন। তবে খাবারের মাধ্যমেই এসব ব্যথা রোধ করা সম্ভব।জেনে নিন, কোন ব্যথায় কী খাবেন। পায়ের পেশিতে টান পড়লে কিংবা যন্ত্রণা হলে টমেটোর রস খান। মুখে ঘা হয়ে ব্যথা হলে বা গলা ব্যথা হলে খেয়ে নিন মধু। কাটা, ছেঁড়া এবং ক্ষতের ব্যথা তাড়াতাড়ি কমিয়ে ক্ষতস্থান শুকোতে চাইলে বেশি করে পানি খান।

 

Image result for ফলমূল

 

পিঠ, কোমরের যন্ত্রণায় নিয়মিত ভুগতে থাকলে প্রতি দিন আঙুর রাখুন। পেশির যন্ত্রণায় গরম পানিতে ১০ ফোঁটা পেপারমিন্ট অয়েল দিয়ে গোসল করুন বা পুদিনা পাতা খান। হজমের সমস্যা দূর করতে আনারস খান। পায়ের পাতার যন্ত্রণা কমাতে প্রতি গ্লাস পানির সঙ্গে এক চামচ লবণ মিশিয়ে খান। পিরিয়ডের সময় ব্যথা কমাতে নিয়মিত ওটস খান। যে কোনও ক্রনিক ব্যথার সমস্যায় প্রতিদিন হলুদ খান। নিয়মিত দই খেলে মহিলাই মেনস্ট্রুরেশনের সমস্যা দূর করা যায়।

 

পেট ব্যথা উপশমে খান মাছ। রোজ মাছ খেলে হজম ক্ষমতাও বাড়ে। মাথা যন্ত্রণা ও গাঁটের ব্যথায় চেরি খান। দিনে প্রতি বার খাবারের আগে আট আউন্স পানির সঙ্গে এক টেবিল চামচ অ্যাপল সিডার ভিনিগার মিশিয়ে খেলে বুকে ব্যথা থেকে রেহাই পাওয়া যায়। কানের ব্যথায় কষ্ট পেলে রসুন খান। দাঁতের যন্ত্রণা সামলাতে মুখে রাখুন লবঙ্গ। পেশির টান দূরে রাখতে প্রতি দিন খান কাঁচা আদা। সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন।


পঠিতঃ ৪১

মন্তব্যসমূহ

কোন মন্তব্য নাই।