20, February, 2017  ৮ ফাল্গুন, ১৪২৩   12:13:52 PM
Weather Bangladesh, Dhaka 24.43 °C
ব্রেকিং নিউজ
 রাজধানীতে ছিনতাইকারী চক্রের ২ সদস্য গ্রেফতার  ডিএমপি’তে সহকারী পুলিশ কমিশনার পদে বদলি  বাড্ডায় দেশীয় অস্ত্রসহ তিন ডাকাত গ্রেফতার  ট্রাফিক আইন অমান্য করায় ১৮,৪৯,৮৫০টাকা জরিমানা ও ৪২৯৬ টি মামলা  ডিএমপি’র বিশেষ অভিযানে ৩৩ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার  মহান একুশে ফেব্রুয়ারী’১৭ উদযাপন উপলক্ষে ডিএমপি কর্তৃক গৃহীত নিরাপত্তা ব্যবস্থা  শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০১৭ উপলক্ষে ডিএমপি’র গৃহীত ট্রাফিক ব্যবস্থা
শিরোনাম
ইয়াহু পাল্টে নতুন নাম হতে যাচ্ছে 'আলটাবা'
আপডেট: ১৫:৪৫, জানুয়ারী ১০, ২০১৭

মালিকানা পরিবর্তনের কারণে ইয়াহু ইনকর্পোরেশনের নামও পাল্টে যাচ্ছে।

বিশ্বের অন্যতম বৃহৎ টেক জায়ান্টটির নতুন নাম হতে যাচ্ছে 'আলটাবা ইনকর্পোরেশন'।

ইয়াহু জানিয়েছে, ভেরাইজন কমিউনিকেশন ইনকর্পোরেশনের কাছে বিক্রি সম্পন্ন হওয়ার পর প্রতিষ্ঠানটি নতুন নামে পরিচিত হবে।

যুক্তরাষ্ট্র সময় সোমবার রাতে এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে সংবাদ সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, ইয়াহুর পক্ষ থেকে সোমবার যুক্তরাষ্ট্রের সিকিউরিটিজ এবং এক্সচেঞ্জ কমিশনে একটি রেগুলেটরি ফাইল জমা দেয়া হয়।

এতে ইয়াহুর নাম পরিবর্তন করে আলটাবা ইনকর্পোরেশন নাম রাখার কথা বলা হয়। এই পরিবর্তন আগামী ৯ জানুয়ারি থেকে কার্যকর হবে। তখন থেকে প্রতিষ্ঠানটির পরিচালনা বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন এরিক ব্রান্ড।

ফাইলে আরও জানানো হয়, মালিকানা হস্তান্তরের পর ইয়াহুর বর্তমান প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মারিশা মায়ের এবং আরও পাঁচ পরিচালক পরিচালনা বোর্ড থেকে সরে যাবেন। এ ছয়জন চলে যাওয়ার পর বাকি পরিচালকরা আলটাবাকে পরিচালনা করবেন।

উল্লেখ্য, গত বছরের জুলাই মাসে ৪৮৩ কোটি ডলারের বিনিময়ে ভেরাইজনের কাছে ডিজিটাল বিজ্ঞাপন, ই-মেইল এবং মিডিয়া সম্পদসহ মূল ইন্টারনেট ব্যবসা বিক্রি করে দেয়ার চুক্তি করে ইয়াহু।

তবে গত বছরই ইয়াহুর দুটি বড় ধরনের হ্যাকিংয়ের শিকার হওয়ার খবর প্রকাশিত হলে ভেরাইজন বিনিময় মূল্যে বড় ধরনের ছাড় চাইলে প্রতিষ্ঠানটির হস্তান্তর প্রক্রিয়া অনিশ্চিত হয়ে পড়ে।

ওই হ্যাকিংয়ের একটি ঘটনায় ৫০ কোটি গ্রাহকের অ্যকাউন্ট এবং আরেকটি ঘটনায় একশ' কোটিরও বেশি গ্রাহকের অ্যাকাউন্টের তথ্যের নিরাপত্তা বিঘ্নিত হয়।সূত্রঃ যুগান্তর


পঠিতঃ ৪৭

মন্তব্যসমূহ

কোন মন্তব্য নাই।