22, January, 2017  ৯ মাঘ, ১৪২৩   09:44:53 AM
Weather Bangladesh, Dhaka 19.05 °C
ব্রেকিং নিউজ
 কামরাঙ্গীরচরে কবিরাজ বাচ্চু মিয়া হত্যা মামলায় পুত্রসহ ৪ জন গ্রেফতার  চ্যানেল আইতে ‘জনগণের পুলিশ: বাংলাদেশ পুলিশ’ প্রচারিত হবে ২৩ জানুয়ারি  তেজগাঁওয়ে হত্যা মামলার রহস্য উদঘাটনঃ গ্রেফতার ৩  ডিএমপি’র মাদক বিরোধী বিশেষ অভিযানে ৫২ জন গ্রেফতার
শিরোনাম
বিশ্ব ইজতেমা উপলক্ষে সম্মানিত মুসল্লিগণের প্রতি পুলিশের পরামর্শ
আপডেট: ১৮:০০, জানুয়ারী ০৮, ২০১৭

আগামী ১৩-১৫ ও ২০-২২ জানুয়ারি দুই পর্বে টঙ্গীতে বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে। বিশ্ব ইজতেমা নিরাপদ ও সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষ্যে ইজতেমায় আগত সম্মানিত মুসল্লিগণকে নিম্নলিখিত বিষয়সমূহ মেনে চলতে বাংলাদেশ পুলিশ অনুরোধ জনাচ্ছে-

 

ইজতেমা স্থলে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের প্রয়োজনীয় সহযোগিতা করবেন এবং প্রয়োজনে সহযোগিতা নেবেন। নির্ধারিত খিত্তায় অবস্থান করবেন এবং অপরিচিত ও সন্দেহভাজন ব্যক্তি এবং কোন পোটলা, ব্যাগ বা সন্দেহজনক বস্তুর উপস্থিতি দেখামাত্র তাৎক্ষণিকভাবে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদেরকে জানাবেন।

 

টাকা ও মূল্যবান সামগ্রীসহ একাকী বিক্ষিপ্তভাবে ঘোরাফেরা করবেন না এবং সবসময় টাকা ও মূল্যবান সামগ্রী নিজ হেফাজতে রাখবেন। হকার ও ভ্রাম্যমান ফেরিওয়ালাদের কাছ থেকে খাদ্য বা পানীয় গ্রহণে অজ্ঞান পার্টির কবলে পড়ার ঝুঁকি সৃষ্টি হতে পারে। স্থায়ী দোকানের খাবার আপনাকে বিপদমুক্ত রাখবে। টাকা ও মূল্যবান সামগ্রী চুরি বা খোয়া গেলে তাৎক্ষণিকভাবে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের অবহিত করবেন।

 

মুসল্লিগণের নিরাপদ ও নির্বিঘ্ন চলাচলের সুবিধার্থে ইজতেমা চলাকালে প্রধান সড়কসমূহ ও পার্শ্ববর্তী এলাকায় তাঁবু খাটাবেন না কিংবা অন্য কোনভাবে সড়ক ও পার্শ্ববর্তী এলাকা ব্যবহার করবেন না। অসুস্থ হলে ইজতেমার জন্য নির্ধারিত অস্থায়ী হাসপাতাল ও নিকটবর্তী হাসপাতাল, স্বাস্থ্যসেবা কর্মী বা প্রয়োজনে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের সহায়তা গ্রহণ করবেন।

গুজব শুনলে বা কোন প্রকার দুর্ঘটনা ঘটলে ধৈর্য ধরে সাহসিকতার সাথে পরিস্থিতি মোকাবেলা করবেন এবং আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের সহযোগিতা করবেন। ট্রেনে নাশকতা সম্পর্কে তথ্য জানতে পারলে তাৎক্ষণিকভাবে পার্শ্ববর্তী থানা/আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের অবহিত করবেন। রান্না করার সময় আগুন নিয়ন্ত্রণের বিষয়ে সতর্ক থাকবেন। খিত্তা এলাকায় বা নিজেদের অবস্থানস্থলে ধূমপান করবেন না। খিত্তায় সব সময় পানি মজুদ রাখুন।

 

জরুরি প্রয়োজনে

অফিসার ইনচার্জ, উত্তরা পূর্ব থান-০১৭১৩৩৭৩১৬১, ০২-৫৮৯৫৪১২৬,

অফিসার ইনচার্জ, উত্তরা পশ্চিম থানা-০১৭৬৯০৫৮০৬৫, ০২-৮৯৯১৩১৫,

অফিসার ইনচার্জ, তুরাগ থানা-০১৭১৩৩৭৩১৬৩, ০২-৮৯৮১২৪৭,

অপারেশন্স কন্ট্রোল রুম, র‌্যাব-০১৭৭৭৭২০০২৯, ০২-৭৯১৩১১৭,

অফিসার ইনচার্জ, টঙ্গী মডেল থানা-০১৭১৩৩৭৩৩৬৪, ০২-৯৮১১১০৮,

অফিসার ইনচার্জ, আশুলিয়া থানা-০১৭১৩৩৭৩৩৩২, ০২-৭৭৮৯৯০০,

সিনিয়র সহকারী পুলিশ সুপার, হাইওয়ে গাজীপুর-০১৭৩৩২৩১৯০২, ০১৭১১৫৪৯৯৪৬,

রেলওয়ে পুলিশ কন্ট্রোল রুম-     ০১৭৭৭৩৮৯৮০৭ নম্বরে যোগাযোগ করুন।
 


পঠিতঃ ৩৫০৯

মন্তব্যসমূহ

কোন মন্তব্য নাই।

সর্বশেষ পুলিশ সংবাদ
Visits Total 60357128
Visits Todays 13428